রাজশাহীর মোহনপুরে কয়েকশ মানুষের সেচ্ছাশ্রম, আড়াই কিলোমিটার রাস্তা সংস্কাররাজশাহীতে সন্তানদের নিষ্ঠুরতা ।। এক মুঠো ভাতের জন্য রোগী সেজে হাসপাতালে বৃদ্ধ!নাটোরে চার দোকান ভস্মীভূত৩ দিনের ছুটি, ঘরমুখো মানুষ ।। ঢাকা-রাজশাহী-চাঁপাই মহাসড়কে চলছে গাড়ি থেমে থেমেরাজশাহীর ৫০ মুক্তিযোদ্ধা পেলেন আর্থিক সহায়তারাজশাহীর দুর্গাপুরে র‌্যাবের ওপর হামলা ।। জামায়াত নেতাসহ ৪ জন কারাগারেরাজশাহীর ভদ্রা পার্ক 'অশ্লীলতার আসর' ।। নেই বৃষ্টি কিংবা রৌদ তবুও সর্বদা মাথার উপর ছাতাসেই লতিফ সিদ্দিকী এবার হজে যাচ্ছেননওগাঁয় মাহফিল শুনতে গিয়ে পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণরাজশাহীতে স্কুল শিক্ষিকার ব্যাগ ছিনতাইভারতের চেয়ে বেশি সুখী বাংলাদেশ 'আমাকে ধর্ষণ করলে যদি ধর্ষণের মাত্রা কমে তাহলে আমি রাজি'রাজশাহীতে ইয়াবাসহ বিএনপি নেত্রীর বোন আটকবিশ্ব পানি দিবস আজরাজশাহীতে লোডশেডিংয়ে ব্যাপক ভোগান্তি
২৫ মার্চ, ২০১৭
        

জেএসসি'র ফল প্রকাশ ।। রাজশাহীতে পাসের হার ৯৭.৬৮

প্রকাশঃ ২৯ ডিসেম্বর, ২০১৬

রাজশাহী:  সারাদেশে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার পাসের হার ৯২ দশমিক ৩৩ শতাংশ। আর জিপিএ ফাইভ পেয়েছে ২ লাখ ৪৭ হাজার ৫৮৮ জন শিক্ষার্থী। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার পর এ ফল প্রকাশ করা হয়। প্রধানমন্ত্রীর সরকারি বাসভন গণভবন থেকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ ফল ঘোষণা করেন।

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডে এ বছর পাসের হার পাসের হার ৯৭ দশমিক ৬৮ শতাংশ।  গত বছর ছিল ৯৭ দশমিক ৪৭ শতাংশ। ফলে পাসের হার বেড়েছে দশমিক ২১ শতাংশ। 

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বেলা ১১টায় এই তথ্য জানান রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর তরুণ কুমার সরকার।

তিনি বলেন, রাজশাহী শিক্ষা বোর্ডের আওতায় এবারের জেএসসি পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে। এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লাখ ৩২ হাজার ৩৮৯ জন।

এর মধ্যে ছাত্র ১ লাখ ১৩ হাজার ৩৭২ জন এবং ছাত্রী ১ লাখ ১৯ হাজার ১৭ জন রয়েছে। গতবছর পরীক্ষার্থী ছিল- ২ লাখ ২৮ হাজার ৪৬৯ জন।

ফলে এবার পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৩ হাজার ৯২০ জন। গতবার পাসের হার ছিল ৯৭. ৪৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিল ৩৫ হাজার ৮৩ জন শিক্ষার্থী।