রাজশাহী অঞ্চলে অবশেষে এলো প্রাণ জুড়ানো বৃষ্টিরাবিতে ভাস্কর্য উল্টানোর ঘটনায় লিখিত অভিযোগরাজশাহীর পৃথক ঘটনায় ১২ লাখ ৭৫ হাজার টাকা ছিনতাইবাঘায় বীষমুক্ত বিদেশে রপ্তানীযোগ্য আম উৎপাদন বিষয়ক প্রশিক্ষণলাক্স সুন্দরী থেকে সুপ্রিম কোর্টের ব্যারিস্টারক্যামেরা রেখে আহত শিশুদের বাঁচালেন সাংবাদিকধর্মান্তরিত হয়ে হিন্দু-মুসলিম দুই স্ত্রী নিয়ে বিপাকে স্বামী, অতঃপর জেল হাজতেতিন মাসের শিশুকে আদালতে তলব!মমতার বিরুদ্ধে গরুর মাংস খাওয়ার অভিযোগশিব মন্দিরে বাজবে মাইক, সমঝোতায় হিন্দু-মুসলিমফেসবুকে দুই বাকপ্রতিবন্ধীর প্রেম, লন্ডন থেকে বাংলাদেশেবাঁশের খুঁটিতে বিদ্যুৎ জিআই পাইপে গ্যাসএকটি রসগোল্লার কারণে ভেঙে গেল বিয়ে!রাতে গৃহবধূর ঘরে পুলিশ, তালা লাগিয়ে গণপিটুনিপাবনায় যাত্রীবাহী বাস উল্টে নিহত ৩
০১ মে, ২০১৭
        

জেএসসি'র ফল প্রকাশ ।। রাজশাহীতে পাসের হার ৯৭.৬৮

প্রকাশঃ ২৯ ডিসেম্বর, ২০১৬

রাজশাহী:  সারাদেশে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার পাসের হার ৯২ দশমিক ৩৩ শতাংশ। আর জিপিএ ফাইভ পেয়েছে ২ লাখ ৪৭ হাজার ৫৮৮ জন শিক্ষার্থী। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার পর এ ফল প্রকাশ করা হয়। প্রধানমন্ত্রীর সরকারি বাসভন গণভবন থেকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ ফল ঘোষণা করেন।

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডে এ বছর পাসের হার পাসের হার ৯৭ দশমিক ৬৮ শতাংশ।  গত বছর ছিল ৯৭ দশমিক ৪৭ শতাংশ। ফলে পাসের হার বেড়েছে দশমিক ২১ শতাংশ। 

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বেলা ১১টায় এই তথ্য জানান রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর তরুণ কুমার সরকার।

তিনি বলেন, রাজশাহী শিক্ষা বোর্ডের আওতায় এবারের জেএসসি পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে। এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লাখ ৩২ হাজার ৩৮৯ জন।

এর মধ্যে ছাত্র ১ লাখ ১৩ হাজার ৩৭২ জন এবং ছাত্রী ১ লাখ ১৯ হাজার ১৭ জন রয়েছে। গতবছর পরীক্ষার্থী ছিল- ২ লাখ ২৮ হাজার ৪৬৯ জন।

ফলে এবার পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৩ হাজার ৯২০ জন। গতবার পাসের হার ছিল ৯৭. ৪৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিল ৩৫ হাজার ৮৩ জন শিক্ষার্থী।