ফেসবুকে পরিচয়: একটি লাশ ও রাজ শাহী কলোনির তরুণী''এক টিভি চ্যানেলের কর্তা আমাকে কুপ্রস্তাব দিয়েছিল''- ভারালক্ষ্মীমেঝ ভাইয়ের হাতে ছোট ৩ ভাইবোন খুন, বড় ভাইকে কুপিয়ে আহতটিভিতে আজকের খেলা : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ইতিহাসের পাতায় আজকের এই দিনে : ২২ ফেব্রুয়ারি, ২০১৭বাইসাইকেলে বরযাত্রা!রজশাহীতে তিন নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার১৬ কোটি মানুষের দেশে একমাত্র নারী রিকশাচালক১৩ এসপি'কে বদলিএবার ট্রেনে সেলফি তুললেই জেল!অ্যাম্বুলেন্স নেই, সাইকেলে মেয়ের লাশ নিয়ে গেলেন বাবারাজশাহীতে পুলিশের সামনেই মাদক সেবন!সমকামী ২ যুবতীর গল্পরাজশাহীতে চুরির অপরাধে শিশুর মাথার চুল কেটে নির্যাতন!নাটোরে যুবকের মৃতদেহ উদ্ধার
২২ ফেব্রুয়ারী, ২০১৭
        

জেএসসি'র ফল প্রকাশ ।। রাজশাহীতে পাসের হার ৯৭.৬৮

প্রকাশঃ ২৯ ডিসেম্বর, ২০১৬

রাজশাহী:  সারাদেশে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার পাসের হার ৯২ দশমিক ৩৩ শতাংশ। আর জিপিএ ফাইভ পেয়েছে ২ লাখ ৪৭ হাজার ৫৮৮ জন শিক্ষার্থী। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার পর এ ফল প্রকাশ করা হয়। প্রধানমন্ত্রীর সরকারি বাসভন গণভবন থেকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ ফল ঘোষণা করেন।

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডে এ বছর পাসের হার পাসের হার ৯৭ দশমিক ৬৮ শতাংশ।  গত বছর ছিল ৯৭ দশমিক ৪৭ শতাংশ। ফলে পাসের হার বেড়েছে দশমিক ২১ শতাংশ। 

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বেলা ১১টায় এই তথ্য জানান রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর তরুণ কুমার সরকার।

তিনি বলেন, রাজশাহী শিক্ষা বোর্ডের আওতায় এবারের জেএসসি পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে। এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লাখ ৩২ হাজার ৩৮৯ জন।

এর মধ্যে ছাত্র ১ লাখ ১৩ হাজার ৩৭২ জন এবং ছাত্রী ১ লাখ ১৯ হাজার ১৭ জন রয়েছে। গতবছর পরীক্ষার্থী ছিল- ২ লাখ ২৮ হাজার ৪৬৯ জন।

ফলে এবার পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৩ হাজার ৯২০ জন। গতবার পাসের হার ছিল ৯৭. ৪৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিল ৩৫ হাজার ৮৩ জন শিক্ষার্থী।